নেটেলার ডিজেবল হলে করণীয়…

অনেকের নেটেলার একাউন্ট সাময়িক বন্ধ হয়েছে। আসলে এটা একটা রুটিন কার্যক্রম, ভয়ের কিছু নেই। কিন্তু নামে বেনামে যারা একাউন্ট করেছিলেন, যাদের ডকুমেন্টস ঠিক ছিল না তাদের জন্য ব্যাপারটা একটু ভয়ের। কারন এখন আপনাকে প্রমান করতে হবে আপনার প্রদত্ত ঠিকানা, ব্যাংক স্ট্যাটমেন্ট, আইডি কার্ড সব ঠিক আছে। আমি বেশ কয়েকবার নানা কারনে তাদের সাথে অনেকবার কথা বলেছি। যদি তাদের যথাযথ তথ্য দিতে পারেন তাহলে সহজেই ফিরে পাবেন আপনার একাউন্ট।

ওদের সাথে যোগাযোগের ২টি মাধ্যম।
১. ইমেলে যোগাযোগ
২. সরাসরি ফোনে।

সরাসরি ফোনে যোগাযোগ কিভাবে করবেন, আর কি কি বিষয়ে লক্ষ্য রাখবেন:

১. কোন ফ্রি এপ থেকে ফোন না করাই বেটার। কারন যদি লাইন কেটে যায় তাহলে আবার নতুন কোন সাপোর্ট ম্যানেজারের সাথে নতুনভাবে সবকিছু বলতে হবে। যেহেতু অনেক ইউজারের একাউন্টে সমস্যা তাই সাপোর্টে লাইন পেতে বেশ অনেক সময় লেগে যাবে।
২. নিজের নাম্বার থেকে যদি কল করেন তাহলে ৩-৪ মিনিট কথা বললেই ১০০ টাকার মতো চার্জ হয়ে যাবে।
৩. যখন কল করবেন তখন গ্রামীনফোনের মতো আপনাকে টুং টাং অনেক কিছু শুনিয়ে ৪-৫ মিনিট খেয়ে দেবে, ক্ষেত্রবিশেষে এটা ১৫-২০ মিনিট পর্যন্তও গড়াতে পারে। আমি সর্বোচ্চ ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করেছি।
৪. সবথেকে ভালো হয় Skype থেকে $6.99 ডলারের UK Package টি নিতে পারেন। 400 mins পাবেন শুধু UK তে কল করার জন্য। তাছাড়া ভাইবার থেকেও ক্রেডিট কিনে নিতে পারেন। ক্রেডিট কেনার জন্য আপনি আপনার মাস্টারকার্ড অথবা স্ক্রীল একাউন্ট ব্যবহার করতে পারবেন।
৫. এত মিনিট কেন কিনতে বলছি?
মিনিট বেশি থাকলে আপনাকে এক্সট্রা টাকার চিন্তা করতে হবে না। অনেক সময় দেখা যাবে আপনি কথা বলছেন কিন্তু অন্যদিকে চিন্তা করতেছেন ব্যালেন্স কি শেষ নাকি আছে, সেক্ষেত্রে ঠিকঠাক কথা বলাটা বাধাগ্রস্থ হবে।
৬. কথা বলার মতো ইংরেজি তো অবশ্যই জানতেই হবে। যদি একান্তই না পারেন তাহলে যার স্পিকিং স্কিল ভালো তাকে দিয়ে বলাতে পারেন। এক্ষেত্রে লক্ষ্যনীয়, নেটেলার যেন কোনভাবেই বুঝতে না পারে যে এটা আপনি না। আপনার একাউন্ট সম্পর্কিত সকল তথ্য সামনে রেখে কল দিবেন। কোন ধরনের ভুল করা চলবেনা।
৭. খুব সহজভাবে ইংরেজি বলে থাকে নেটেলার সাপোর্ট থেকে, তাই ভয়ের কিছু নেই। যদি আপনি আপনার সকল রিয়েল ডকুমেন্টস দিয়ে থাকেন তাহলে সমস্যা হবে না।
৮. যদি তারা কোনভাবে সন্দেহ করে তাহলে আপনার পার্সোনাল নাম্বার যেটা রেজিষ্ট্রেশনের জন্য ব্যবহার করেছিলেন সেটি দিয়ে কল করতে বলতে পারে।

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap