ফরেক্স মার্কেটের সব ধরনের সেবা নিয়ে একটা ওয়েবসাইট করার প্ল্যান অনেকদিন থেকেই ছিল। ২০১০ সালে যখন আমি শুরু করেছিলাম তখন এত গাইডলাইন দেবার মতো কেউ ছিল না। এখন অনেক সিনিয়ররা তাদের ট্রেড করার পাশাপাশি তাদের মূল্যবান সময় নতুনদের দিচ্ছে বলেই এখনো কমিউনিটি টিকে রয়েছে। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে যুক্ত হলাম Harpstring Investment এর সাথে। তারপর শুরু হলো আমাদের ট্রেডার খোজার পথচলা। চলার পথটা মোটেই সহজ ছিল না। বুঝতে শুরু করলাম আমাদের ও পাশের দেশগুলোর ফরেক্স ট্রেডারদের অবস্থা। আসলে আমরা বেশিরভাগ ট্রেডার রিস্ক ম্যানেজমেন্ট ঠিক রেখে কখনো ট্রেড করে অভ্যস্থ ছিলাম না। এজন্য দেখা যেত কয়েকমাস প্রফিট হবার পর আবার ইমোশনাল ট্রেড, লোভ করতে গিয়ে আমাদের ব্যালেন্স হারিয়ে ফেলতাম। কনটেস্ট থেকে শুরুর দিকে আশা জাগানিয়া অনেক ট্রেডার বের হলেও তারা ঝরে পড়তে শুরু করলো। তখন বুঝতে পারলাম আমাদের লক্ষ্য পর্যন্ত পৌছা সহজ হবে না। আবারো নতুন করে পথচলা। যে সকল কারনে ট্রেডাররা লস করতে সেগুলো যেন না করে সেজন্য নানা নিয়ম করে তাদের সেন্টিমেন্ট ঠিক করার চেষ্টা চলতে থাকলো।

এখন পর্যন্ত সেই পথচলায় পেয়েছি ৩-৪ জন দক্ষ ট্রেডার, পরিচিত হয়েছি দেশের অনেক সিনিয়রদের সাথে। যে কয়জন ট্রেডারকে ফান্ড দেয়া হয়েছে তাদের নিয়ে আপাতত Pulsefx থেকে তাদের ট্রেড কপি করার সুযোগ দেয়া হয়েছে বিনামূল্যে। বিষয়টি আমাদের কাছে নতুন এজন্য চাইছি সবাই পরিচিত হোক। যাইহোক, আমার এখন মূল টার্গেট হলো নতুন, পুরাতন যারা আছে, যারা লস করছে ক্রমাগত তাদের সবার সহযোগীতায় একটা টিম তৈরি করা। যারা নিজেদের ট্রেড নিয়ে এনালাইসিস করবে, এন্ট্রি নেবে। যেকোন এন্ট্রির পেছনের কথাগুলো জানবে। আপাতত ২-১ জন নিয়মিত পোষ্ট করে যাচ্ছে, সামনের দিনগুলোতে সবার অংশগ্রহণ থাকবে বলে আমি বিশ্বাস করি।

আপনি প্রফিটেবল হোন অথবা না হোন সবাই সবাইকে সম্মান দিয়ে যদি আমরা শেখার চেষ্টা করি তাহলে অবশ্যই সফল হতে পারবেন। কোন ইগো নিয়ে না থেকে যেন সবাই শিখতে পারে, শেখাতে পারে এটাই হবে এই Website এর মূল লক্ষ্য।

Copy link
Powered by Social Snap