আসেন প্রফিটের পিরামিড বানাই

একটা বাই ট্রেড লসে গেলে আমরা অনেকে ডাউনট্রেন্ড মার্কেটেও একটু পরপর বাই নিতে থাকি রিকোভারের জন্য আবার সেল ট্রেড লসে গেলে আমরা আপট্রেন্ড মার্কেটে সেল নিতে থাকি এভারেজ করে প্রফিট বের করার জন্য।

অনেক সময় সফল হই, আবার অনেক সময় একাউন্ট জিরো। তবে লট আর রিস্ক ম্যানেজ করে অনেকেই এভাবে তার ট্রেডিং সিস্টেম সাজিয়ে থাকে এবং মোটামোটি ভাল করতে পারে। কিন্তু বেশিরভাগ ট্রেডারকে দেখা যায় ট্রেন্ডের বিপরীতে রিকোভার করতে গিয়ে অভারট্রেডিং এর চিপাগলিতে পড়ে যায় অজান্তেই। এটা অনেক কমন রোগ।

ঠিক এই ব্যাপারটাকে যদি উল্টে দিতে পারেন তাহলে খুবই অল্প রিস্কে আপনার প্রফিটকে ৩-৪ গুন বৃদ্ধি করতে পারবেন। একে বলা হয় পিরামিড ট্রেডিং।

মার্কেটের ট্রেন্ড ধরে একটা নির্দিষ্ট রিস্ক নিয়ে প্রফিটের দিকে ট্রেড ধরে ধরে আগাতে পারলে দেখবেন মার্কেট ১০০ পিপস মুভ করলেও আপনার প্রফিট চলে আসবে ১৫০-২০০ পিপস। গুগল করে Pyramid Trading নিয়ে পড়াশুনা করে নিতে পারেন। নিচের লিংকের লেখাটা পড়তে পারেন। এখানে বেশ গুছিয়ে লেখা আছে। ভবিষ্যতে এটা নিয়ে বিস্তারিত ভিডিও দেবার চেষ্টা করবো।

https://dailypriceaction.com/blog/pyramid-trading-strategy-double-your-profit-potential

খুব সহজ এবং মজার একটা  সিস্টেম। এর মাধ্যমে আপনি সহজে প্রফিট মেক্সিমাইজ করতে পারবেন। আমি মাঝে মাঝেই এটা করার চেষ্টা করি। Fixed Risk, High Gain 🙂

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap