ট্রেডারদের গল্প

শুরুর দিকে ফরেক্সে যত লস হয়েছে তার বেশিরভাগ (৮০%) ডলার ছিল ইন্সটাফরেক্স ফোরামের। কত একাউন্ট যে জিরো করেছি তার হিসাব নেই। তবে একমাত্র কারন যেটা ছিল হঠাত দুই একটা ট্রেডে স্টপলস দিতাম না, ধরে রাখতাম। আর ওই ধরে রাখা লসটাই কাল হয়ে দাড়াতো। ছোট্ট একটা লস ধীরে ধীরে বেলুনের মতো বড় হয়ে পুরো ব্যালেন্স নিয়ে টান দিতো। তারপর বয়স হতে থাকলো তারপরো একই ভুল প্রায় অনেকদিন করে গেছি নিজের অজান্তেই। তখন ছিল না কোন % হিসাব ড্র ডাউন হিসাব। ধুমধাম প্রফিট হয়েছে উইথড্র করেছি আবার লস করেছি। এখন নতুন যারা আছেন তাদেরও হয়তো এরকম একটা পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হবে। আজ না হয় কাল। যদি ফরেক্সকে সারাজীবনের পেশা হিসেবে নিয়ে আগাতে চান তাহলে নিজের দূর্বল পয়েন্টগুলো সারানোর চেষ্টা করুন। বর্তমানে নতুনদের যে সমস্যাগুলো দেখছি,

  •  ভাই আমি ইংরেজি বুঝি না- যদি ইংরেজি না বুঝেন তাহলে বুঝার চেষ্টা করুন, স্কীলড হবার চেষ্টা করুন। ইংরেজি না বুঝলে ফরেক্স আপনার জন্য নয়। মোটামোটি আন্ডারস্টেন্ডিং স্কীল তো থাকতেই হবে।
  •  কতদিন পর ইনকাম করতে পারবো? প্রতি সপ্তাহে ১০০ ডলার ইনকাম কিভাবে করবো?

কমপক্ষে ১-২ বছর ইনকামের চিন্তা না করাটাই ভালো। যদি কেউ ইনকামের গ্যারান্টি দেয় বা শুরু থেকেই ইনকামের লোভে সিগনাল, রোবট খোজা শুরু করেন তাহলে কিন্তু ঝরে পড়বেন। ২বছর সিলেবাস ধরে ধরে শিখুন সময় দিন। যারা ১০০ ডিপোজিটে প্রতি সপ্তাহে ডাবল, ত্রিপল করার স্বপ্ন দেখাবে তারা আর যাই হোক ট্রেডার না, পিউর গ্যাম্বলার। প্রতিমাসে কত ডলার গেইন করবেন না করবেন সেটা পরে। যেভাবে ট্রেড করলে আপনার একাউন্টের ডিপোজিট সুরক্ষিত থাকবে। ট্রেড খুলে শান্তিতে ঘুমাতে পারবেন সেভাবে সার্ভাইব করতে হবে। সার্ভাইব করা শিখে গেলে দেখবেন গেইন অটোমেটিক চলে আসবে। 

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap