OctaFX এ টপ কপি মাস্টাররা কি আসলেই ভালো?

Octafx এ রেটিং এ গিয়ে ফিল্টার করবেন Most Popular দিয়ে। তাহলে এই মাস্টার একাউন্টটা সবার আগে পাবেন। ট্রেড ভালো কিন্তু মিনিমাম ডিপোজিট ২৫ ডলার। এখন উনার রানিং লস ২৭ ডলার। এখন যদি গতকাল ২০ জন কপিয়ার নতুন করে তাকে ফলো করা শুরু করে সেই ২৫ ডলার দিয়ে তাহলে সবার একাউন্টেই লাল বাতি জ্বলে যাবে। আমার কথাটা এখানে। যখন আপনি মিনিমাম ডিপোজিট লিখবেন ২৫ তখন আপনার ট্রেডগুলোও হবে তেমনি। মেক্সিমাম ট্রেড হতে পারে একটা ০.০১ লটে। সেটা ব্রেক ইভেন করতে পারলে আরেকটা ০.০১ কিন্তু উনার ট্রেড ০.০৫ লট পর্যন্ত রানিং যেটা সেই মিনিমাম ডিপোজিটের সাথে তুলনা করলে রীতিমত গ্যাম্বলিং।

যখন মাস্টার একাউন্টে ব্যালেন্স বাড়বে তখন কিন্তু সাথে সাথে আপনার মিনিমাম ডিপোজিট বাড়ানো উচিত অথবা সব তুলে ফেলে মিনিমাম ডিপোজিট রেখে সেটা দিয়ে ট্রেড করলে কপিয়ারদের একাউন্ট সেভ থাকবে। অনেক মাস্টার একাউন্টই এভাবে কপিয়ারদের ব্যালেন্স জিরো করছে। বাংলাদেশেও যখন এরকম কিছু হওয়া শুরু করবে তখন আবার কাদা ছুড়াছুড়ির একটা ব্যাপার হতে পারে। তাই যারা কপিয়ার তাদের পাশাপাশি যাদের মাস্টার একাউন্ট আছে তারা সবাই যদি বিষয়গুলো খেয়াল রাখে তাহলে দু পক্ষেরই উপকার হবে।

দ্রষ্টব্য: নিজের বুদ্ধিতে ফকির হওয়া যেমন ভালো তেমনি নিজে ট্রেড করে জিরো করা ভালো। তবে আপনার মোট ডিপোজিটের ২৫% কপিতে রাখতে পারেন যদি ব্যাটে বলে সব ঠিক থাকে

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap