নিজেকে সময় দিন

সারাদিন ট্রেডিং চার্ট, ফেসবুক, নিউজ সাইজ, পত্রিকার ভীড়ে আমরা হয়তো ভুলেই যাই আমাদের নিজস্ব কিছু সময় দেয়া উচিত। সেটা হতে পারে বন্ধুদের সাথে আড্ডা, পরিবারকে সময় দেয়া, ছোটখাট পিকনিকের আয়োজন করা আর একদমই না পারলে একা বসে মোবাইল, ইলেকট্রিক ডিভাইস সব সাইডে রেখে কোথাও ঘুরতে যাওয়া। সারাদিন একজন ট্রেডার যে পরিমান স্ট্রেস নেয় সে অনুপাতে যদি আপনার মস্তিস্তকে বিশ্রাম না দিতে পারেন তাহলে ধীরে ধীরে আপনি বড় ক্ষতির সম্মুখীন হবেন।

আচ্ছা একটা কাজ করলে কেমন হয় প্রতি সপ্তাহের শনি, রবিবার ফেসবুক থেকে বের হয়ে কাছের বন্ধুদের সাথে আড্ডায় বসলে। এখন তো আড্ডা দিলেও মোবাইল সামনে নিয়ে বসে কথা বলি সবাই। এমনটা না করে একদম সলিড আড্ডাবাজি, সাথে পিয়াজু, সিংগারা, চা। দেখুন না কেমন লাগে? শনি, রবিবার রাখুন একান্ত আপনার আর আপনার পরিবারের। ফেসবুক, হোয়াটসএপ, টেলিগ্রামসহ অনেক সামাজিক ওয়েবসাই আমাদের আগের সামাজিক অনেককিছু কেড়ে নিয়েছে। তাই অন্তত দুটো দিন চেষ্টা করুন এসব থেকে দূরে থাকার।

আপনার কি মনে আছে- ছোট সময় পরীক্ষায় খাতায় লিখতেন আপনার শখ বাগান করা, সাইকেল চালানো অথবা বই পড়া। শেষ কবে বাগানে নতুন গাছ লাগিয়েছিলেন? শেষ কবে সাইকেল চালিয়েছিলেন অথবা আপনার পছন্দের কোন বই পড়েছিলেন? দ্রুত ডিজিটাল হতে গিয়ে আমরা অসামাজিক হয়ে যাচ্ছি না তো?

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap