উল্টোপথে চললেও লাভ হয় ;)

জ্বি একদম ঠিক ধরেছেন। সে অনেকদিন আগের কথা, এক দেশে ছিল এক রাজা আর রানী। তাদের ছিল ছোট্ট একটা রাজকন্যা। একদিন তারা সবাই একসাথে জঙ্গলে গেল বনভোজন করার জন্য। তারপর হলো কি, বিরাট একটা সিংহ দেখতে পেলো রাজকন্যা। দেখে তো সে ভয়েই শেষ….

এই টাইপ কাহিনী তো অনেক শুনেছেন ছোটবেলায়। তাই আর সেই গল্প না করি। আজ গল্প করবো সিগনাল প্রভাইডার নিয়ে। সবার নানা রকম অভিযোগ শুনি যে ওই ভাইয়ের সিগনাল ভালো না, হেন তেন লস করে। আবার যারা লাভ করে তাদের কথা কিন্তু আমরা সেভাবে শেয়ার করি না। ওইযে আমাদের নেগেটিভিটি ছড়ানোর পুরানা অভ্যাস। যাইহোক। বহুদিন আগে ২০১৩ সালের আমাকে একটা গ্রুপে এড করা হয়। সেখানে যে সিগনালগুলো দেয়া হতো বেশিরভাগই দেখা যেত আমি যা ভাবতাম সেটাকে এলোমেলো করে দিতো। পরে আমার গুরু বললো যে কোন একটা ফলো করেন। যেই ভাবা সেই কাজ। শুধু সিগনালই ফলো করতে লাগলাম, তবে উল্টোভাবে। প্রভাইডার যখন বাই দেয় আমি দেই সেল, আর সেল দিলে দেই বাই। ফলাফল মাসশেষে দেখা যায় সবাই গ্রুপে নানা অভিযোগ দিলেও আমি খুশি। কারন আমি প্রফিটে আছি। এটা নিয়ে লেখার কারন হলো তখন সিগনাল দেয়া হতো শুধু প্রাইজ আর এসএল টিপি। আর এখন তো অনেককে দেখছি চার্ট সহ শেয়ার করতে। তারপরো আমি বেশ কয়েকটা গ্রুপে এড আছি নামে বেনামে। সেখানের সিগনালগুলো মাঝেমাঝে দেখে দেখি আমি যেখানে বাই ধরে আছি সেখানে তারা সেল সেল করতেছে। আসলে এমনটা কেন হচ্ছে? এতদিন পরেও কি সেই আগের মতই আছে বাংলাদেশের সিগনাল বানিজ্য। ১০০ জনের কাছ থেকে ৩০ ডলার করে নিয়ে মাসে হাগার হাগার পিপসের স্বপ্ন দেখিয়ে মাসশেষে মুলা ধরিয়ে দেয়া হচ্ছে অনেক জায়গাতেই। দেশের বাইরে অনেক সিগনাল গ্রুপ কিন্তু আছে। তাদের ব্যবসা করার ধরন আর আমাদের ধরন অনেক আলাদা। আমাদের প্রভাইডার একদিন লস করলে তার গুষ্ঠি উদ্ধার করে ফেলি আমরা। আর এই ভয়ে অনেকের মনে অনেক সার্ভিসের কথা থাকলেও তা নিরবেই শেষ হয়ে যায়।

এখন আবার কেউ ভাববেন না আমি সিগনাল ব্যবসা শুরু করবো কিনা সামনে 😉 সে ধরনের কোন প্ল্যান আপাতত নেই। বর্তমানে আমাদের কোম্পানি থেকে কপি সার্ভিস ও ভিপিএস সেবা দেয়া হচ্ছে। যার যথাযথ পোর্টফলিও আর পারফরমেন্স নিয়েই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আমার কথা হলো যে সার্ভিসই শুরু করেন না কেন তাতে ভালোমানের সেবা দানের ব্যবস্থা রাখুন। যাতে করে ভালো কোয়ালিটির দরুন সবাই উপকৃত হয়। যেটা আপনার দ্বারা সম্ভব না সেটা নিয়ে কাজ শুরু করা শুরু করলে দিনশেষে বিতর্কিত হবেনই।

0 Shares
Share via
Copy link
Powered by Social Snap